সিংগাইরে স্বামী প্রবাসে : স্ত্রী অন্তঃস্বত্তা

প্রকাশিত: ৬:৪১ অপরাহ্ণ, ডিসেম্বর ২১, ২০২০

মানিকগঞ্জ প্রতিনিধি: ২১ ডিসেম্বর ২০২০

মানিকগঞ্জের সিংগাইর উপজেলার সায়েস্তা ইউনিয়নের চর শ্যামনগর গ্রামের দুবাই ফেরত জামাল উদ্দিন (৩৬) বাড়িতে ফিরেই জানতে পারেন তার স্ত্রী ৪ মাসের অন্তঃস্বত্তা। ঘটনাটি প্রকাশ পাওয়ায় অভিযুক্ত একই গ্রামের হাসেম আলীর পুত্র সোহেল (২৫) পলাতক রয়েছে। সোহেল পেশায় একজন অটোচালক ও ১ পুত্র সন্তানের জনক।

স্থানীয় সুত্রে জানা গেছে, গত ২৩ জুলাই অন্তঃস্বত্তা গৃহবধুর স্বামী জামাল উদ্দিন দুবাই থেকে দেশে ফিরেন। তার স্ত্রী অন্তঃস্বত্তা এমন সন্দেহে ২৯ নভেম্বর স্থানীয় একটি ক্লিনিকে আলট্রাসনোগ্রাম করা হয়। এতে প্রাপ্ত রিপোর্ট অনুযায়ী ৮ মাসের অন্তঃস্বত্তা বলে জানা যায়। সে হিসেবে আগামী জানুয়ারী মাসের প্রথম সপ্তাহে ডেলিভারী হওয়ার কথা। প্রবাস ফেরত জামাল উদ্দিন জানান, আমি দেশে ফিরলাম ৪ মাস হয় অথচ স্ত্রী ৮ মাসের অন্তঃস্বত্তা। তাই আমি স্ত্রীকে তালাক দিয়েছি।

অন্তঃস্বত্তা গৃহবধুর পারিবারিক সুত্রে জানা গেছে, স্বামী জামাল উদ্দিন প্রবাসে থাকার সুযোগে একই গ্রামের হাসেম আলীর পুত্র সোহেলের সাথে প্রেমের সূত্র ধরে শারীরীক সম্পর্ক গড়ে ওঠে। এতে সে অন্তঃস্বত্তা হয়ে পড়ে। স্বামী দেশে ফেরার পর ঘটনাটি প্রকাশ পাওয়ায় গৃহবধুর স্বামী তাকে তালাক দিয়েছেন। অপরদিকে , অভিযুক্ত সোহেল পলাতক রয়েছে।

শুক্রবার (১৮ ডিসেম্বর) অভিযুক্ত সোহেলের বাড়িতে গিয়ে তাকে পাওয়া যায়নি। তবে তার স্ত্রী কল্পনা আক্তার বলেন, আমার স্বামীকে ফাঁসাতে এমন মিথ্যা ঘটনা সাজানো হয়েছে।

এদিকে, অনাগত নবজাতকের ভবিষ্যতের দায়িত্বভার নিয়ে ওঠেছে নানা প্রশ্ন। অন্তঃস্বত্তা গৃহবধু লোক সমাজে বের হতে পারছেন না। স্থানীয়রা বিষয়টি সুষ্ঠ সমাধান করতে গিয়েও জটিলতার সৃষ্টি হচ্ছে।

চান্দহর ইউপি চেয়ারম্যান মোঃ শওকত হোসেন বাদল বলেন, বিষয়টি নিয়ে একটি পক্ষ আমার কাছে আসলেও বিষয়টি জটিল বিধায় আইনগতভাবে মোকাবেলার জন্য পরামর্শ দেয়া হয়েছে।