সাবেক সাংসদ সামসুদ্দিন আহমেদের দাফন সম্পন্ন

প্রকাশিত: ৭:৪৫ অপরাহ্ণ, ডিসেম্বর ২১, ২০২০

মানিকগঞ্জ প্রতিনিধি:  ২১ ডিসেম্বর ২০২০

মানিকগঞ্জ-২ আসনের সাবেক সংসদ সদস্য সামসুদ্দিন আহমেদের দাফন সম্পন্ন হয়েছে। রবিবার বাদ যোহর মরহুমের নিজ বাড়ি হরিরামপুর উপজেলার ভেলাবাধ গ্রামের কবরস্থানে তাকে দাফন করা হয়।

এসময় উপস্থিত ছিলেন মানিকগঞ্জ ২ আসনের সাবেক সংসদ সদস্য এস এম মান্নান, জেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম মহীউদ্দীন, সাধারণ সম্পাদক পিপি আব্দুস সালাম, মানিকগঞ্জ পৌরসভার মেয়র গাজী কামরুল হুদা সেলিম, সাবেক মেয়র মো. রমজান আলী।

আরও উপস্থিত ছিলেন হরিরামপুর উপজেলা চেয়ারম্যান দেওয়ান সায়েদুর রহমান, সিংগাইর উপজেলা চেয়ারম্যান মুশফিকুর রহমান খান হান্নান, সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান আবুল বাসার সবুজসহ জেলার বিভিন্ন রাজনৈতিক দলের নেতাকর্মীসহ স্থানীয় নেতৃবৃন্দ।

সাংসদের আত্মীয় শাহীন বলেন, শনিবার দিবাগত রাত সোয়া একটায় ঢাকার ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন। মৃত্যকালে তার বয়স ছিল ৭৫ বছর। করোনায় আক্রান্ত হলে গত ১ ডিসেম্বর তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছিল।

উল্লেখ্য, মরহুম সামসুদ্দিন আহমেদ ২০০১ সালে অনুষ্ঠিত জাতীয় সংসদ নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে হরিরামপুর-শিবালয় এলাকা থেকে সংসদ সদস্য নির্বাচিত হন।

পরবর্তী সময়ে বাংলাদেশ আওয়ামী লীগে যোগদান করেন। সর্বশেষ তিনি মানিকগঞ্জ জেলা আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ছিলেন।

মরহুম সামসুদ্দিন আহমেদ ১৯৮৫ থেকে ১৯৯০ পর্যন্ত হরিরামপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান, দুই মেয়াদে ১৯৭৫ থেকে ১৯৮৫ পর্যন্ত হারুকান্দি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ছিলেন।

তিনি ১৯৪৫ সালে মানিকগঞ্জের হরিরামপুর উপজেলার মির্জাগঞ্জে জন্মগ্রহণ করেন।

জগন্নাথ কলেজ (বর্তমান জগন্নাথ বিশ্ববিদ্যালয়) থেকে তিনি স্নাতকোত্তর ডিগ্রি লাভ করেন।