মানিকগঞ্জ ছাত্রদলের কমিটির ২১ জনের মধ্য ১৫ জন পদত্যাগ করেছে

প্রকাশিত: ১১:১৬ অপরাহ্ণ, ডিসেম্বর ২৫, ২০২০

নিজস্ব প্রতিবেদক মানিকগঞ্জঃ ২৫ ডিসেম্বর ২০২০

মানিকগঞ্জের সিংগাইর উপজেলা ছাত্রদলের আহবায়ক কমিটির ২১ জনের মধ্যে ১৫ জন সংবাদ সম্মেলনের মাধ্যমে পদত্যাগ করেছে। অযোগ্য ব্যক্তিকে কমিটিতে রাখা ও সিনিয়র জুনিয়র না মেনে কমিটির করার প্রতিবাদে শুক্রবার গোবিন্দল এলাকায় সংবাদ সম্মেলন করে জেলা ছাত্রদলের সভাপতি/ সাধারণ সম্পাদক বরাবর আনুষ্ঠানিক ভাবে ১৫ জন পদত্যাগ পত্র জমা দিয়েছেন।

জানা গেছে গত ২০ ডিসেম্বর ২১ সদস্য বিশিষ্ট সিংগাইর উপজেলা ছাত্রদলের আহবায়ক কমিটি অনুমোদন করেন জেলা ছাত্রদলের সভাপতি ও সাধারণ সম্পাদক। ওই কমিটিতে আবহায়ক করা হয় সিংগাইর আজিমপুর এলাকার মাহবুবুর রহমান রনি ও সদস্য সচিব মিল্টন হোসেনকে।

এ ব্যাপারে কমিটির যুগ্ম আহবায়ক ওমর ফারুক মুন্না ও কামরুল হাসান শাকিল জানান, জেলা ছাত্রদলের সভাপতি রেজাউল ইসলাম ও সাধারণ সম্পাদক নূরশাদ জ্যাকি এবং জেলা ছাত্রদলের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক মাতিস হাসানের যোগ সাজেসে অর্থের বিনিময়ে অযোগ্য ব্যক্তিকে কমিটির আহবায়ক ও সদস্য সচিব করা হয়েছে।

এরা আওয়ামীলীগ অধ্যুশিত এলাকার বাসিন্দা। দলের প্রতি এদের কোন অবদান নেই। অর্থের বিনিময়ে এরা কমিটির আহবায়ক ও সদস্য সচিব হয়েছেন। এদের অধিনে রাজনীতি করা সম্ভব নয় বিধায় কমিটির ১০ জন যুগ্ম আহবায়ক ও ৫ জন সদস্য একযোগে পদত্যাগ করেন। জেলা জুলুম হুলিয়া নিয়ে যারা এখনো ছাত্রদলের রাজনীতি করছে তাদের দিয়ে নতুন করে সিংগাইর উপজেলা ছাত্রদলের কমিটি গঠন করতে হবে।

এ ব্যাপারে মানিকগঞ্জ জেলা ছাত্রদলের সভাপতি রেজাউল ইসলাম জানান, অর্থের বিনিময়ে কমিটি দেওয়ার যে অভিযোগ ওঠেছে তা সঠিক নয়। ২১ জনের কমিটিতে তার জানামতে ৬ /৭ জন পদত্যাগ করেন। জেলা ছাত্রদলের নেতৃবৃন্দ যাচাই বাছাই করেই যোগ্য ব্যক্তিদের কমিটিতে রাখা হয়েছে।