ঢাকা, ১৭ই অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ | ১লা কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ | ১০ই রবিউল আউয়াল, ১৪৪৩ হিজরি

হরিরামপুরে চিনি ও চুন মিশিয়ে তৈরী হতো খেজুরের গুড়


প্রকাশিত: ৭:১৭ অপরাহ্ণ, জানুয়ারি ৫, ২০২১

মানিকগঞ্জ প্রতিনিধি: ৫ জানুয়ারী ২০২১

মানিকগঞ্জের হরিরামপুর উপজেলায় বাসি ঝোলা গুড়ের সাথে বিভিন্ন অনুপাতে চিনি ও চুন মিশিয়ে ভেজাল খেজুরের গুড় তৈরি করার দায়ে তিন ভেজালকারীকে জরিমানা করেছে মানিকগঞ্জ জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

জেলার হরিরামপুর উপজেলার হাপানিয়া ও গোপীনাথপুর গ্রামে মঙ্গলবার ভোর সাড়ে পাঁচটা থেকে সকাল ১০ টা পর্যন্ত অভিযান পরিচালনা করেন জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক আসাদুজ্জামান রুমেল।

আসাদুজ্জামান রুমেল বলেন, গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারি কিছু অসাধু মৌসুমি ব্যবসায়ীরা রাজশাহী থেকে আনা বাসি ঝোলা গুড়ের সাথে বিভিন্ন অনুপাতে চিনি ও চুন মিশিয়ে প্রতিদিন তিন থেকে চার মণ খেজুরের ভেজাল গুড় তৈরি করছেন।

তিনি আরো বলেন, ভেজাল গুড় তৈরির দায়ে হরিরামপুরের হাপানিয়া গ্রামের শিমুলকে ৪ হাজার টাকা, রমজান আলীকে ১০ হাজার টাকা এবং গোপীনাথপুর মজমপাড়া গ্রামের একজনকে ১ হাজার টাকা জরিমানা করা হয়েছে। সেই সাথে তৈরিকৃত প্রায় ১০ মণ ভেজাল খেজুরের গুড় ধ্বংস করা হয়েছে। ভবিষ্যতে ভেজাল খেজুরের গুড় প্রস্তুত করবে না মর্মে মুচলেকা দিয়েছেন ভেজালকারীরা।

এসময় তাকে সহযোগীতা করেন, হরিরামপুর উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর মো. নজরুল ইসলাম মানিকগঞ্জের আনসার ব্যাটিলিয়নের সদস্যগণ।