চিকিৎসার ব্যাবস্থা ও মানুষকে সজাগ করা ছাড়া করোনা নিয়ন্ত্রণ করা কঠিন কাজ– স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক

প্রকাশিত: ৯:২৩ পূর্বাহ্ণ, জানুয়ারি ১৭, ২০২১

মাসুদ রানা:  ১৭ জানুয়ারী ২০২১ইং

স্বাস্থ্য মন্ত্রী আলহাজ্ব জাহিদ মালেক বলেছেন, করোনা ভাইরাস নিয়ন্ত্রণে বাংলাদেশ বিশ্বে দুইশত দেশের মধ্যে ২০ নম্বর এবং দক্ষিণ এশিয়ায় এক নম্বরে আছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নের্তেৃত্বেই করোনা নিয়ন্ত্রণ সম্বভ হয়েছে।

১৬ জানুয়ারী( শনিবার) মানিকগঞ্জের সাটুরিয়া উপজেলা সদরে সাটুরিয়া পাইলট বালিকা উচ্চ বিদ্যালয় নতুন একাডেমিক ভবন উদ্বোধন ও দুঃস্থ শীতার্ত মানুষের মাঝে শীতবস্তু বিতরণ কালে প্রধান অতিথির বক্তব্যে স্বাস্থ্য মন্ত্রী আলহাজ্ব জাহিদ মালেক এমপি এসব কথা বলেন।

স্বাস্থ্যমন্ত্রী আরো বলেন, চিকিৎসার ব্যাবস্থা ও মানুষকে সজাগ করা ছাড়া করোনা নিয়ন্ত্রণ করা কঠিন কাজ। অ্যামেরিকার মত দেশে একদিনে করোনায় সাড়ে ৪ হাজার মানুষ মারা গেছে। দুই দিনে ৮ হাজার মানুষ মানরা গেছে, সেখানে বাংলাদেশে ১০ মাসেও ৮ হাজার মানুষ মারা যায়নি।

তিনি গণমাধ্যমকে উদ্যেশ্য করে বলেন, সংবাদ পরিবেশন আপানাদের কাজ, সংবাদ পরিবেশন করলে মানুষ ও সরকার সচেতন হয়। তখন সরকার সঠিক সিদ্ধান্ত নিতে পারে। আবার কিছু কিছু লোক তারা সংবাদ তৈরি করে, তাই সংবাদ তৈরি না করে সংবাদ পরিবেশন করার আহবান করেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, বিশ্বের অনেক দেশের অর্থনৈতিক অবস্থা মাইনাসে চলে গেছে। তবে আমাদের দেশের উন্নয়ন হচ্ছে। আমাদের অর্থনীতি এগিয়ে যাচ্ছে। বাংলাদেশ থেকে এখনও করোনা ভাইরাস চলে যায়নি। এখনও প্রতিদিন ২০-৩০ জন লোক মরা যাচ্ছে। আপনারা মাস্কসহ স্বাস্থ্যবিধি মেনে চলবেন।

স্বাস্থ্যমন্ত্রী আরো বলেন, জানুয়ারী মাসের শেষের দিকেই আমরা করোনা ভাইরাসের ভ্যাকসিন পেয়ে যাব। এ ভ্যাকসিন আগে করোনা নিয়ন্ত্রেণ কাজ করা সম্মুখ যোদ্ধাদের দেওয়া হবে। পর্যায়ক্রমে দেশের সকল মানুষকে ভ্যাকসিনের আওতায় আনা হবে। ভ্যাকসিন প্রয়োগের কিছু ব্যাবস্থা সম্পন্ন করেছি এবং কিছু ব্যবস্থা চলমান রয়েছে।

উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব ফজলুর রহমানের সভাপতিত্বে ও যুগ্ম সাধারণ সম্পাদক আলহাজ্ব গোলাম হোসেন গোলামের সঞ্চালনায় উপস্তিত ছিলেন, সাটুরিয়া উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিয়োদ্ধা এ্যাভভোকেট আব্দুল মজিদ ফটো, উপজেলা আওয়ামীলীগের ,সাধারণ সম্পাদক মোঃ আফাজ উদ্দিন,উপজেলা আওয়ামীলীগের সিনিয়ার সহ-সভাপতি আনোয়ার হোসেন খান জোতি,সাটুরিয়া সদর ইউনিয়ন পরিষদের ইউপি চেয়ারম্যান আনোয়ার হোসেন পিন্টু, বালিয়াটী ইউনিয়ন পরিষদের ইউপি চেয়ারম্যান রুহুল আমিন, ধানকোড়া ইউপি চেয়ারম্যান মো. আব্দুর রউফ, দড়গ্রাম ইউপি চেয়ারম্যান মো. আলাউদ্দিন মাষ্টার, দিঘুলিয়া ইউপি চেয়ারম্যান মতিয়ার রহমান, তিল্লি ইউপি চেয়ারম্যান মো. মুরছালিন বাবু, বরাইদ ইউপি চেয়ারম্যান মো. হারুন অর রশিদ, সাটুরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা আশরাফুল আলম, মানিকগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার ( সদর সার্কেল) ভাস্কর সাহা, সাটুরিয়া থানার ওসি মো. আশারফুল আলম, ওসি তদন্ড মো. হাবিবুর রহামানসহ জেলা ও উপজেলা আওয়ামী লীগের নের্তৃবৃন্দ উপস্থিত ছিলেন।