সাটুরিয়া উপজেলা স্বাস্থ্য ও পঃপঃ কর্মকর্তা সাধারণ জনতার বন্ধু

প্রকাশিত: ২:৩৬ অপরাহ্ণ, জানুয়ারি ২৭, ২০২১

ই এম রানা: ২৭ জানুয়ারী ২০২১ ইং

মানিকগঞ্জের সাটুরিয়া উপজেলা স্বাস্থ্য ও প প কর্মকর্তা ডাঃ মোঃ মামুন উর রশিদ । করোনা কভিড ১৯ মহামারীর করোনা কালে তাঁর ভূমিকা ছিল প্রশংসনীয়। রাত দিন উপেক্ষা করে মানুষের মাঝে সচেতনতা বৃদ্ধি করতে স্বচেষ্ট ছিলেন ও করোনা ভাইরাস থেকে নিরাপদে থাকার জন্য ঘরে থাকার অনুরোধ করেছেন উপজেলা বাসীকে।

করোনা কভিড ১৯ মহামারীর কঠিন সময়ে করোনা আক্রান্ত ব্যক্তিদের সাথে নিয়মিত যোগাযোগ রক্ষা করছেন, ঘরে থাকা নিশ্চিত করতে সর্বোচ্চ চেষ্টা করেছেন, চিকিৎসা পদ্ধতি নিয়ে পরামর্শ, সহযোগিতা ও মনোবল বৃদ্ধি করতে সরাসরি বা ফোনের মাধ্যমে কাজ করেছেন। উপজেলার যে কোন প্রান্তে করোনার উপসর্গ দেখা দেওয়া মানুষের তথ্য দেওয়ার জন্য গভীর রাত বা দিনে ফোন দিলেই রিসিভ করে নিজে অথবা প্রতিনিধি পাঠিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতেন।

তিনি ঠাকুরগা জেলা পীরগঞ্জ উপজেলার ঐতিহ্যবাহী রঘুনাথপুর গ্রামের কৃতি সন্তান ডাঃ মামুন উর রশিদ (মামুন) এর স্ত্রী ও ২ কন্যা ১ ছেলে সন্তানের জনক। তিনি রংপুর মেডিকেল কলেজ থেকে এমবিবিএস পাশ করেন।

ব্যাক্তিগত জীবনে সর্বদা ও প্রাণোচ্ছল এ মানুষটি নিজের সমস্ত মেধা মনন দিয়ে সাধারণ মানুষের পাশে থাকেন। এ এক নিবেদিত প্রাণ। তাঁর আচার আচারনে নেই কোন অহংকার। দুচোখে শুধু দায়িত্বের বোঝা। তবু সব সময় হাসিখুশি। অফিসের প্রতিটি মানুষ তাঁর জন্য ব্যাকুল, তিনিও অফিসের পিয়ন থেকে সকলের ভালো বন্ধু।

উপজেলা স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তা ডাঃ মামুন উর-রশিদ (মামুন) বলেন, আমরা সবাই মিলে একটি পরিবার। এভাবে পরিবারের মতো করে সবাইকে আগলে না রাখলে তো তাঁদের দিয়ে কাজ করাতে পারবো না।

সহকর্মীরা জানালেন, এমন অফিস প্রধান যদি প্রতিটি অফিসে থাকতো তাহলে কাজের মান অনেকাংশেই বৃদ্ধি পেতো। আমরা তাঁর কর্মক্ষেত্রে উত্তরোত্তর সফলতা ও পারিবারিক জীবনে সুখ, সমৃদ্ধি ও দীর্ঘ নেক হায়াত কামনা করি।