সাটুরিয়া পুলিশের অভিযান- আন্তজেলা ডাকাত গ্রেফতার-৬

প্রকাশিত: ৭:১১ অপরাহ্ণ, জানুয়ারি ২৯, ২০২১
মানিকগঞ্জের সাটুরিয়া থানা পুলিশের একটি দল অভিযান চালিয়ে আন্তজেলা ৬ জন ডাকাত ও লুন্ঠিত মালামাল, কাভার্ড ভ্যান এবং ডাকাতির সময় ব্যাবহারকৃত একটি হাইয়েছ গাড়ি উদ্ধার করেছেন।
মামলার বিবরণে থেকে জানা জায় এ আর মাহবুব উদ্দিন রানা(৪০), পিতা-মৃত রায়হান উদ্দিন আহম্মেদ, সাং-কলাগাড়িয়া, থানা-শিবালয়, জেলা-মানিকগঞ্জ এ/পি-অগ্রনী ট্রেডিং কর্পোরেশন লিমিটেড (ডিস্ট্রিবিউটর ব্রিটিশ আমেরিকান টোব্যাকো বাংলাদেশ লিমিটেড) মানিকগঞ্জ শাখার সেলসম্যান লিখিতভাবে সাটুরিয়া থানায় অভিযোগ করেন গত ১৮/০১/২০২১ তারিখ বিকাল ০৩.৩০ ঘটিকার সময় সাটুরিয়া থানাধীন ঢাকা-আরিচা মহাসড়কে দুতরা নামক স্থানে অগ্রনী ট্রেডিং এর নিজস্ব একটি কাভার্ড ভ্যান (ঢাকা মেট্রো-ম-১১-৫৪৩৩) করে ১৬,০৬২০০ (ষোল লক্ষ ছয় হাজার দুইশত শলাকা )  সিগারেট যার বাজার মূল্য-৮০৯০৫৭৯ (আশি লক্ষ নব্বই হাজার পাঁচশত উনআশি টাকা) নিয়ে সাভারস্থ অফিস হতে মানিকগঞ্জ শাখার উদ্দেশ্যে রওনা করে উক্ত স্থানে পৌছালে অজ্ঞাতনামা ডাকাত সদস্যরা একটি হাইয়েছ গাড়ী করে ডিবি পুলিশের পরিচয় দিয়ে গাড়ীর গতিরোধ করে গাড়ীতে অবৈধ মাল আছে বলে কাগজপত্র দেখতে চেয়ে ড্রাইভার এবং হেল্পারকে গাড়ী থেকে নামিয়ে তাদের চোখ-মুখ হাত বেধে হাইচে তুলে নিয়ে যায় এবং ডাকাত দলের সদস্যরা সিগারেট ভর্তি কাভার্ড ভ্যানটি ডাকাতি করে নিয়ে যায়। বাদীর উক্ত অভিযোগের প্রেক্ষিতে সাটুরিয়া থানার মামলা নং-১০, তাং-২০/০১/২০২১ ধারা-১৭০/৩৯৫/৩৯৭ পেঃ কোড মামলাটি রুজু হয় এবং পুলিশ পরিদর্শক(তদন্ত)/মোঃ হাবিবুর রহমান মামলাটির তদন্ত শুরু করেন।

মামলা তদন্তকারী কর্মকর্তা তদন্তভার গ্রহন করে মাত্র ০৭ (সাত) দিনের মধ্যে ভাস্কর সাহা, পিপিএম, অতিরিক্ত পুলিশ সুপার, সদর সার্কেল এবং মুহাম্মদ আশরাফুল আলম, অফিসার ইনচার্জ সাটুরিয়া থানা, মানিকগঞ্জদের প্রত্যক্ষ তত্ত্ববধানে গত বুধবার অভিযান চালিয়ে মোঃ হাসান বেপারি রানা (৩৭), পিতা-মৃত রশিদ বেপারি, সাং-পারনওগা, থানা ও জেলা-নওগা, ২। মোঃ সালাউদ্দিন (৩৮), পিতা-মৃত আব্দুল আজিজ, সাং-হাবিবপুর জয়ের পাড়া, থানা-বিরামপুর, জেলা-দিনাজপুর, ৩। মোঃ নুরুজ্জামান হোসেন মোক্তার (৫১), পিতা-মৃত খন্দকার নুরুল ইসলাম, সাং-জয়নগর, থানা-বেড়া, জেলা-পাবনা, ৪। কাউসার হোসেন (২৬), পিতা-মৃত পল্টু মিয়া, সাং-গল্লাচর, থানা-সাগাটা, জেলা-গাইবান্ধা, ৫। মোঃ সাইফুল ইসলাম(৪৩), পিতা-মঙ্গল প্রামানিক, সাং-উল্লাপাড়া পশ্চিম পাড়া, থানা-উল্লাপাড়া, জেলা-সিরাজগঞ্জ এবং ৬। মোঃ পান্না শিকদার

পাপ্পু (৪২), পিতা-মৃত জয়নুদ্দিন শিকদার, সাং-কৃষ্ণপুর, থানা-আলফাডাঙ্গা, জেলা-ফরিদপুর।এদের দেশের বিভিন্ন জেলা সহ ঢাকার মিরপুর, উত্তরা, হেমায়েতপুর হতে এই ৬ জন আন্তজেলা ডাকাত গ্রেফতার করা হয়। মামলায় লুন্ঠিত ৮০,৯০৫৭৯ (আশি লক্ষ নব্বই হাজার পাঁচশত উনআশি টাকা) মূল্যমানের মালামাল, লুন্ঠিত কাভার্ড ভ্যান, ডাকাতির কাজে ব্যবহৃত একটি হাইয়েছ গাড়ী এবং আসামীদের নিকট হতে একটি ওয়াকিটকি সেট, হ্যান্ডকাফ, গামছা এবং রশি উদ্ধার করা হয়েছে।

উক্ত আসামীরা গত ২৮/০১/২০২১ খ্রিঃ ঘটনার বিষয়ে নিজেদেরকে জড়িত করে বিজ্ঞ আদালতে কাঃ বিঃ ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দী প্রদান করেছে।