মানিকগঞ্জ জেলা আইনজীবী সমিতির নির্বাচনে বিএনপি’র জয়

প্রকাশিত: ১১:১৪ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২৭, ২০২১

মানিকগঞ্জ প্রতিনিধি:  ২৭ফেব্রুয়ারি ২০২১

মানিকগঞ্জ জেলা আইনজীবী সমিতির নির্বাচনে বাংলাদেশ জাতীয়তাবাদী ( বিএনপি) আইনজীবী ফোরামের সভাপতি, সহ-সভাপতি ও সাধারণ সম্পাদকসহ মোট ১১টি পদে জয় পেয়েছেন। অপরদিকে, সহ-সাধারণ সম্পাদক, অর্থসম্পাদক ও ২টি সদস্য মিলে মোট ৪টি পদে জয় পেয়েছে সম্মিলিত সমন্বয় পরিষদ (আওয়ামীলীগ) মনোনীত প্রার্থীরা। মোট ১৫টি পদের মধ্যে বিএনপির দখলে ১১টি ।

২৮০ ভোট পেয়ে সভাপতি হয়েছেন মো. মেজবাউল হক মেজবা (বিএনপি)। তার প্রতিদ্বন্ধী প্রার্থী বাদরুল ইসলাম খান বাবলু (আওয়ামীলীগ) পেয়েছেন ২৩৮ ভোট।

২৫৯ ভোট পেয়ে সহ-সভাপতি হয়েছেন মহিউদ্দিন আহমেদ বুলবুল (বিএনপি)। তার প্রতিদ্বন্ধী মো. খোরশেদ আলম (আওয়ামীলীগ) পেয়েছেন ২৪৬ ভোট।

২৮৫ ভোট পেয়ে সাধারণ সম্পাদক হয়েছেন মো. আক্তারুজ্জামান লিটন (বিএনপি)। তার প্রতিদ্বন্ধী মো. লুৎফর রহমান সিংগাইর (আওয়ামীলীগ) পেয়েছেন ২২৭ ভোট।

এ ছাড়া সহ-সাধারণ সম্পাদক হয়েছেন জাহিদ আলী আহমেদ (আওয়ামীলীগ), অর্থ সম্পাদক হয়েছেন মো. আব্দুল আলীম (আওয়ামীলীগ)। পাঠাগার সম্পাদক হয়েছেন মো. আনোয়ার হোসেন মোল্লা (বিএনপি)। ক্রীড়া সম্পাদক হয়েছেন আব্দুল আলীম খান মনোয়ার (বিএনপি)। সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক হয়েছেন মুহাম্মদ আলমগীর হোসেন। নিরীক্ষক হয়েছেন মোঃ শফিকুল ইসলাম সানি (বিএনপি) ও মোহাম্মদ ফারুক মোল্লা (বিএনপি)।

পাঁচটি সদস্য পদে বিজয়ীরা হলেন- বিএনপি মনোনীত প্রার্থী- সাইফুল ইসলাম সবুজ, মোহাম্মদ রকিবুর রহমান রাকিব এবং আজিজুুুল হক অপু, আর আওয়ামীলীগ মনোনীত প্রার্থী মো. সালাম মোল্লা মাহফুজ ও মো. মোশাররফ হোসেন।

বৃহস্পতিবার দিবাগত রাত সাড়ে তিনটায় নির্বাচনের ফলাফল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার অ্যাডভোকেট আজিজ উল্লাহ। এসময় তার সাথে ছিলেন নির্বাচন কমিশনার অ্যাডভোকেট তমিজ উদ্দিন ও অ্যাডভোকেট আব্দুর রাজ্জাক।

বৃহস্পতিবার সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোট গ্রহণ চলে। মোট ৫৫৫ জন ভোটারের মধ্যে ৫২২ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করে। বিধি অনুযায়ী ভোট না দেওয়ায়, ৩৩টি ভোট বাতিল হয়।