মানিকগঞ্জে হত্যা মামলায় একজনের মৃত্যুদণ্ড

প্রকাশিত: ৬:৪৬ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২৮, ২০২১

মানিকগঞ্জ প্রতিনিধি: ২৮ফেব্রুয়ারি ২০২১

মানিকগঞ্জ সদর উপজেলার পৌলি এলাকায় রাকিব হোসেন (১৭) নামে এক স্কুলছাত্রকে কুপিয়ে হত্যার দায়ে শাকিল আহমেদ মিঠুকে মৃত্যুদণ্ডের রায় দিয়েছেন আদালত।

২৮ ফেব্রুয়ারি ( রবিবার) মানিকগঞ্জের সিনিয়র দায়রা জজ আদালতের বিচারক মীর রুহুল আমিন এই রায় ঘোষণা করেন। দণ্ডপ্রাপ্ত মিঠু মানিকগঞ্জ সদর উপজেলার কান্দাপৌলি গ্রামের মোন্নাফ হোসেনের ছেলে।

মামলার বিবরণে জানা যায়, ২০১৮ সালের ২৭ মার্চ সন্ধ্যায় র্পূব শত্রুতার জের ধরে মানিকগঞ্জ সদর উপজেলার পৌলী গ্রামের রাকিবকে মোবাইল ফোনে ডেকে নিয়ে যায় মিঠু। তারপর তাকে চাপাতি দিয়ে এলোপাথারি কুপাতে থাকে। তার ডাক-চিৎকারে আশপাশের স্থানীয়রা এগিয়ে আসলে মিঠু পালিয়ে যায়।

পরে গুরুতর আহতাবস্থায় রাকিবকে উদ্ধার করে মানিকগঞ্জ সদর হাসপাতালে নিয়ে যায় স্থানীয়রা। সেখানে রাকিবের অবস্থার অবনতি হলে কর্তব্যরত চিকিৎসক ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেন। ঢাকায় নেওয়ার পথে তার অবস্থার আরও অবনতি হলে তাকে সাভার এনাম মেডিকেলে নিয়ে যাওয়া হয়।

এনাম মেডিকেল কলেজ হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক রাকিবকে মৃত ঘোষণা করেন। পরদিন রাকিবের বাবা মো. খলিলুর হোসেন বাদী হয়ে মানিকগঞ্জ সদর থানায় মিঠুকে আসামি করে একটি হত্যা মামলা দায়ের করেন। মামলার পরের দিন পুলিশ অভিযান চালিয়ে শাকিল আহমেদ মিঠুকে শিবালয় থেকে গ্রেফতার করেন।

পুলিশ ২০১৮ সালের ২৯ জুলাই মিঠুকে আসামি করে আদালতে চার্জশিট দাখিল করে। আদালত মোট ২৫ জনের সাক্ষ্যগ্রহণের পর আজ দুপুরে আসামির উপস্থিতে মৃত্যুদণ্ডাদেশের এই আদেশ দেন।