ঘিওর প্রেসক্লাবের বার্ষিক আনন্দ ভ্রমণ

প্রকাশিত: ৬:০৬ পূর্বাহ্ণ, মার্চ ৩, ২০২১

মানিকগঞ্জ সংবাদদাতাঃ ৩ মার্চ ২০২১

বিপুল উৎসাহ-উদ্দীপনা ও আনন্দঘন পরিবেশে নানা আয়োজনের মধ্যে দিয়ে মানিকগঞ্জের ঘিওর উপজেলার ঐতিহ্যবাহী ঘিওর প্রেসক্লাবের আনন্দ ভ্রমণ ২০২১ কক্সবাজারে অনুষ্ঠিত হয়েছে।

প্রথমবারের মতো পরিবারসহ সাংবাদিকরা আনন্দ ভ্রমণ অংশ গ্রহণ করেছিলেন।
২৫ ফেব্রুয়ারী সন্ধ্যায় সংবাদকর্মীরা তাদের পরিবারসহ ঘিওর প্রেসক্লাব থেকে বিলাসবহুল পরিবহনে কক্সবাজারের উদ্দেশ্যে যাত্রা করেন।

পরদিন সকাল ৮টায় পর্যটন এলাকার ডলফিন মোরে অবস্থিত রেইন ভিউ রিসোর্টে ক্ষণকাল বিশ্রাম শেষে তারা উপভোগ্য বিশেষ বিশেষ স্থান দর্শন শুরু করেন। দর্শনীয় স্থানগুলোর মধ্যে ডলফিন, সুগন্ধা, লাবনী, ইনানী ও পাটুয়ারটেক সি বিচ, ফিস ওয়ার্ল্ড, মহেশখালীর লবন উৎপাদন ক্ষেত্র, আদিনাথের মন্দির বিশেষভাবে উল্লেখযোগ্য।

তিন দিন দুই রাত পর্যটন জেলা খ্যাত কক্সবাজারে অবস্থান শেষে ১ মার্চ তারা সকালে নিজ জেলায় নিরাপদে ফিরে আসেন।

পারিবারিক এ আনন্দ ভ্রমনে পরিবারসহ অংশ গ্রহণ করেছিলেন ঘিওর প্রেস ক্লাবের সভাপতি আনোয়ারুল হক (দৈনিক ভোরের কাগজ, ঘিওর উপজেলা প্রতিনিধি), সাধারণ সম্পাদক রাম প্রসাদ সরকার দীপু (দৈনিক সংবাদ, মানিকগঞ্জ জেলা প্রতিনিধি, মো. শফি আলম (ইত্তেফাক, ঘিওর উপজেলা সংবাদদাতা), সুরেশ চন্দ্র রায় (দৈনিক ভোরের কাগজ, শিবালয় উপজেলা প্রতিনিধি), সিদ্দিকুর রহমান (আমার সংবাদ, ঘিওর উপজেলা প্রতিনিধি), মো.হানিফ মোল্লা ( দৈনিক জনবানী, মানিকগঞ্জ জেলা প্রতিনিধি), মো. আজাদ মোল্লা (প্রতিদিনের সংবাদ), ইকবাল হোসেন ( সোনালী বার্তা, স্টাফ রিপোর্টার), দৈনিক বাংলাদেশ বুলেটিনের ঘিওর প্রতিনিধি আজিজুল মজিদ কাজল। ব্যাসেলর হিসেবে অংশ গ্রহন করেছিলেন দৈনিক আমাদের কণ্ঠ এর জেলা প্রতিনিধি শরীফুল ইসলাম ও দৈনিক জবাবিদিহির ঘিওর উপজেলা প্রতিনিধি সাইফুল ইসলাম। নয়াদিগন্তের ঘিওর উপজেলা প্রতিনিধি আব্দুর রাজ্জাক রাজ, দৈনিক আমার কাগজের প্রতিনিধি মিরাজ খানসহ বেশ কয়েকজন সাংবাদিক ইচ্ছা থাকা সত্ত্বেও এ আনন্দ ভ্রমনে বিশেষ কারণে অংশ গ্রহণ করতে পারেননি।

প্রেসক্লাবের সভাপতি আনোয়ারুল হক বলেন, আমরা ঘিওর প্রেসক্লাবের সাংবাদিকরা প্রতিবছরই কোন না কোন দর্শণীয় স্থানে আনন্দ ভ্রমনে যাই। কিন্তু ইতোপূর্বে সাংবাদিকদের পরিবারসমেত কোন দুরবর্তী ভ্রমনে যাওয়া হয়নি। তাই এ বছর সাংবাদিকদের পরিবারের বিষয়টি গুরুত্ব দিয়ে প্রথমবারের মতো আমরা এ রকম একটি ভ্রমনের আয়োজন করেছিলাম। যদি তারা এ ভ্রমনে আনন্দ উপভোগ করে থাকে তবে আমাদের প্রচেষ্টা স্বার্থক বলে মনে করি।

সাধারণ সম্পাদক রাম প্রসাদ সরকার দীপু বলেন, আমরা কথায় নয়, কাজে বিশ্বাসী। আমরা আমাদের সহকর্মীদের পরিবারসহ এ রকম একটি আনন্দ ভ্রমনের আশ্বাস দিয়েছিলাম। এ বছর তার বাস্তব প্রতিফলন ঘটিয়ে আত্মতৃপ্তি অনুভব করছি। তিনি ঘিওর প্রেসক্লাবের সাংবাদিকদের উদ্দেশ্যে আরো বলেন, আপনারা সততা, নিষ্ঠা আর একাগ্রতার সাথে কাজ করে যান আগামীতে আমাদের আরো সুদুর প্রসারি পরিকল্পনা রয়েছে। এ ভ্রমনে যারা প্রত্যক্ষ ও পরোক্ষভাবে সার্বিক সহযোগীতা করেছেন তাদের প্রত্যেককেই তিনি ধন্যবাদ জানিয়েছেন।