সাটুরিয়ায় সরকারি রাস্তার গাছ কাটার অভিযোগ

প্রকাশিত: ৫:৪৫ পূর্বাহ্ণ, মার্চ ২৬, ২০২১

সাটুরিয়া প্রতিনিধি:২৬  মার্চ২০২১

মানিকগঞ্জের সাটুরিয়া উপজেলার ভাটরা গ্রামে সরকারি রাস্তার গাছ চুরি করে কেটে নেয়ার অভিযোগ পাওয়া গেছে। বৃহস্প্রতিবার দুপুরে উপজেলার বালিয়াটি ইউনিয়নের ভাটরা এলাকায় প্রকাশ্যে রাস্তার পাশ থেকে চিহ্নিত চোরেরা কতগুলো গাছ কাটে এবং একটি গাছের অর্ধেকাংশ কাটার সময় প্রশাসনের উপস্থিতি টের পেয়ে চোরেরা দৌড়ে পালিয়ে যায়। এতে ঝুঁকিপূর্ণ অর্ধেক কাটা গাছ যে কোনো সময় পথচারী বা যানবাহনের ওপর উপরিয়ে পড়তে পারে বলে আশঙ্কা করছেন এলাকাবাসী।

জানা গেছে, সাটুরিয়া-পাকুটিয়া সড়কের ভাটরা এলাকায় বন বিভাগের রোপন করা লক্ষাধিক টাকার গাছ স্থানীয় নাজমা বেগম নামে এক ব্যাক্তি মালিক সেজে বিক্রি করে দেন। গত বুধবার গাছের ক্রেতা লোকজন নিয়ে নিম ও মেহগনিসহ ৩টি কাছ কেটে ফেলে। এতে স্থানীয়রা উপজেলা প্রশাসন কে খবর দেয়। খবর পেয়ে সাটুরিয়া উপজেলা প্রশাসনের লোকজন ঘটনাস্থলে উপস্তির টেরপেয়ে একটি মোটা মেহগনি গাছ অর্ধেক কাটার অবস্থায় ফেলে রেখে চোরেরা পালিয়ে যায়।
এ বিষয়ে স্থানীয়রা উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ দায়ের করেছেন।

এ ব্যাপার উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আশরাফুল আলম অভিযোগের কথা স্বীকার করে জানান, গাছ কাটা বন্ধ করে দিয়ে সড়ক ও জনপথের কর্মকর্তাদের অবহিত করা হয়েছে। তদন্ত করে তারা ব্যবস্থা গ্রহন করবেন।