মানিকগঞ্জে শিশুকে ধর্ষণের অভিযোগে গ্রেফতার ১

প্রকাশিত: ৮:২০ অপরাহ্ণ, এপ্রিল ১, ২০২১

মানিকগঞ্জ প্রতিনিধি: ১ এপ্রিল ২০২১

মানিকগঞ্জের ঘিওর উপজেলার ছয় বছরের এক শিশুকে ধর্ষণের অভিযোগে আবু বক্কর সিদ্দিক (৩৫) নামের এক যুবককে বৃহস্পতিবার গ্রেফতার করেছে থানা পুলিশ।

বৃহস্পতিবার (১ এপ্রিল) দুপুরে গ্রেফতার সিদ্দিককে আদালতের মাধ্যমে কারাগারে পাঠায় পুলিশ। এর আগে বুধবার মধ্যরাতে ওই শিশুর বাবা ঘিওর থানায় ধর্ষণের অভিযোগ দায়ের করেন।

শিশু ধর্ষণের বিষয়টি সালিসের মাধ্যমে ধামাচাপা দেওয়ায় অভিযোগে আব্দুল মান্নান ও জাবেদ আলী নামের স্থানীয় দুই গ্রাম্য মাতাব্বরকেও আসামি করা হয়েছে।

শিবালয় সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার তানিয়া সুলতানা সাথে যোগায়োগ করা হলে তিনি বলেন, গত ৯ মার্চ বিকেলে বাড়ির অদূরে সম বয়সীদের সাথে খোলাধুলা করছিল নির্যাতিত ওই শিশু। এ সময় ওই শিশুকে টাকা দেওয়ার কথা বলে বাড়িতে নিয়ে যায় এবং বাড়ি ফাঁকা পেয়ে তাকে ধর্ষণ করা হয়।

এ ঘটনায় শারীরিকভাবে শিশুটি অসুস্থ হয়ে পরলে তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। অপর দিকে তার শারীরিক অবস্থার উন্নতি না হওয়ায় ওই মাসের ২৮ তারিখ শিশুকে মানিকগঞ্জ সদর হাসপাতালে ভর্তি করা হয় এবং তার শারীরিক অবস্থার উন্নতি হলে ছারপএ নিয়ে গতকাল বুধবার ওই শিশু বাড়িতে নিয়ে যায়।

তিনি আরও বলেন, ঘটনার কয়েকদিন পর ধর্ষণ করার অপরাধে স্থানীয় দুই মাতাব্বর গ্রাম্য সালিসের মাধ্যমে অভিযুক্ত আবু বক্করকে ৩০ হাজার টাকা জরিমানা করে এবং ধর্ষণের ঘটনাটি ধামাপাচা দেয়।
পুলিশ জানার পর ওই শিশুর পরিবারের সদস্যদের সাথে কথা বলেন। পরে নির্যাতিত ওই শিশুর বাবা বাদী হয়ে থানায় ধর্ষণের অভিযোগে আবু বক্করসহ মোট তিনজনের বিরুদ্ধে মামলা দায়ের করে।

পরে রাতেই অভিযুক্ত আবু বক্করকে গ্রেফতার করে থানা পুলিশ। মামলার অপর দুই আসামিকে গ্রেফতারের চেষ্টা চলছে। আসামীরা পলাতক রয়েছে।