এলাকাবাসীর অর্থায়নে গাজীখালী নদীর ওপর ধামরাই-সাটুরিয়া মৈত্রী সেতুর ভিত্তি প্রস্তর স্থাপন

প্রকাশিত: ১১:৩৪ অপরাহ্ণ, জুন ৫, ২০২১

মোঃ মাসুদ রানা

ঢাকার ধামরাই উপজেলার গাঙ্গুটিয়া ইউনিয়নে এবং মানিকগঞ্জের সাটুরিয়া উপজেলার সাটুরিয়া ইউনিয়নের মৈত্রী সেতু। গাঙ্গুটিয়া বাজার কমিটি ও স্থানীয় এলাকাবাসীর ব্যক্তিগত অর্থায়নে নির্মিত হতে যাচ্ছে ধামরাই-সাটুরিয়া মৈত্রী সেতু।

শনিবার (৫ জুন) বিকালে ধামরাই উপজেলার গাঙ্গুটিয়া বাজারের পাশে গাজীখালী নদীর ওপর মৈত্রী সেতুটির ভিত্তি প্রস্তর স্থাপন করেন ঢাকা ২০ আসনের সংসদ সদস্য (মুক্তিযোদ্ধা) বেনজির আহমেদ এবং সাটুরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান মুক্তিযোদ্ধা (অ্যাড.) আব্দুল মজিদ ফটো।

গাঙ্গুটিয়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মো. আওলাদ হোসেনের সভাপতিত্বে ভিত্তি প্রস্তর স্থাপনের সময় উপস্থিত ছিলেন, ধামরাই উপজেলা নির্বাহী কর্মকর্তা সামিউল হক, ধামরাই উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান জেসমিন আরা মুক্তা, গাঙ্গুটিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল কাদের মোল্লা, গাঙ্গুটিয়া বাজার কমিটির সাধারণ সম্পাদক মো: সাখাওয়াত হোসেন, ইউনিয়ন আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মিলন কান্তি রায় সহ সংশ্লিষ্ট অনেকেই।

Image.jpeg

         ধামরাই-সাটুরিয়া মৈত্রী সেতু নির্মাণের স্থান

উল্লেখ্য, ধামরাই উপজেলার গাঙ্গুটিয়া ইউনিয়ন এবং সাটুরিয়া সদর ইউনিয়নের প্রায় অর্ধ লক্ষাধিক মানুষের নিয়মিত যাতায়াত মাধ্যম এই সেতুর নির্মাণ ব্যয় নির্ধারণ করা হয়েছে ১০ লাখ টাকা। ৬ ফুট প্রশস্ত ও ১৪০ ফুট লম্বা এ লোহার সেতুটি নির্মাণের জন্য ঢাকা ২০ আসনের সংসদ সদস্য এক লাখ এবং সাটুরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাড. আব্দুল মজিদ ফটো ৫০ হাজার টাকা সহায়তা দেওয়ার অঙ্গিকার করেছেন।