সাটুরিয়ায় ডাকাত দলের ৬ সদস্য গ্রেপতার করে আদালতে প্রেরণ

প্রকাশিত: ৭:৩৬ অপরাহ্ণ, জুন ১৩, ২০২১

মোঃ মাসুদ রানা

মানিকগঞ্জের সাটুরিয়ায় রাস্তায় ব্যারিকেড দিয়ে ডাকাতির ঘটনার সাথে জড়িত ৬ ডাকাত সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশ।

মানিকগঞ্জ জেলা পুলিশ সুপার রিফাত রহমান শামীম, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) ভাস্কর সাহার নেতৃত্বে সাটুরিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) আশরাফুল আলম ও তদন্ত (ওসি) হাবিবুর রহমান বিশেষ অভিযান পরিচালনা করে জেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে তাদেরকে আটক করতে সক্ষম হন। পরে তাদের দেওয়া তথ্য অনুযায়ী ডাকাতি সংঘটিত হওয়ার ঘটনাস্থল থেকে ডাকাতির কাজে ব্যবহৃত কড়াত, দুটি দা ও একটি দেশীয় তৈরি পিস্তল উদ্ধার করা হয়েছে।

রবিবার (১৩ জুন) দুপুরে গ্রেপ্তারকৃত আসামিদের বিরুদ্ধে চার্জশিট দাখিল করে মানিকগঞ্জ আদালতে সোপর্দ করা হয়েছে। গ্রেপ্তারকৃত ডাকাতরা সদস্যরা হলেন দিনাজপুরের ঘোড়াঘাট উপজেলার চেচুরিয়া এলাকার মৃত মোহম্মদ আলীর ছেলে কারুন মিয়া ওরফে শমসের মিয়া, গাইবান্ধার সাদুল্লাপুর উপজেলার তিলকপাড়া এলাকার শফি মিয়ার ছেলে সুরুজ মিয়া (২৬), গাইবান্ধা সদর উপজেলার কাশাদহ গ্রামের উজ্বল মিয়া (২৪), একই জেলার পলাশবাড়ি উপজলোর দুর্গাপুর গ্রামের জব্বার মিয়ার চেলে গোলজার ওরফে সাগর (৩৫), বগুড়া জেলার গাবতলী থানার সন্ধ্যাবাড়ি এলাকার রফিকুল ইসলামের ছেলে শাহিন (৩০) এবং টাঙ্গাইল জেলার ঘাটাইল উপজেলার শাহ আলমের ছেলে টুটুল মিয়া (৩০)।

জানা যায় ডাকাত সরদার কারুন মিয়ার বিরুদ্ধে অস্ত্র ও ডাকাতিসহ মোট ১০টি মামলা চলমান রয়েছে। কারাগারে থাকা অবস্থায় অন্যন্য ডাকাত সদস্যদের সাথে তার বন্ধুত্ব হয়। পরে কারাগার থেকে জামিনে বের হয়ে সকলকে সঙ্গে নিয়ে গত (২ জুন) দিবাগত রাত সাড়ে ১১ টার দিকে সাটুরিয়া উপজেলার তিল্লি ইউনিয়নের তিল্লি কালীগঙ্গা ব্রিজ এর দক্ষিণ পাশে গাছ কেটে রাস্তায় ব্যারিকেড দিয়ে ডাকাতি করে। ওই সময় রাস্তা দিয়ে যাওয়া আসা সকল গাড়িগুলে থামিয়ে গাড়িতে থাকা সকল যাত্রীদেরকে তারা অস্ত্রের মুখে জিম্মি করে দেড় লক্ষাধিক টাকা, মোবাইল ফোন ও স্বর্ণালংকার লুট করে নেয়। এছাড়াও গত (৮ জুন) দিবাগত রাত দেড়টার দিকে একই স্থানে রাস্তায় গাছ ফেলে ব্যারিকেড দিয়ে যাত্রীদের কাছ থেকে অর্থ লক্ষ টাকা ও মোবাইল ফোন ডাকাতি করে।

সাটুরিয়া থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ আশরাফুল আলম জানিয়েছেন মানিকগঞ্জ জেলা পুলিশ সুপার রিফাত রহমান শামীম, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) ভাস্কর সাহা স্যারের নির্দেশনা অনুপ্রেরণায় থানার পুলিশ পরিদর্শক(তদন্ত) মোঃ হাবিবুর রহমান ও সঙ্গীয় ফোর্স নিয়ে জেলার বিভিন্নস্থানে অভিযান চালিয়ে ডাকাতদের গ্রেপ্তার করা হয়েছে। তাদের দেওয়া তথ্যানুযায়ী ৪০টি মোবাইল ফোন, এক রাউন্ড গুলিসহ একটি পিস্তল, সোনা, রুপার জুয়েলারি, নগদ টাকা, ফ্রিজসহ বিভিন্ন রকমের দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়েছে। পরে রোববার দুপুরে ডাকাত সদস্যদের আদালতে সোপর্দ করা হয়েছে বলে জানান তিনি।